Image description

খেলা ডেস্ক 
আরটিএনএন: বাংলাদেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় শঙ্কার মুখে অক্টোবরে হতে যাওয়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন। বাংলাদেশে চলমান রাজনৈতিক অস্থিরতার কথা মাথায় রেখে বিকল্প ভাবতে শুরু করেছে আইসিসি। বিকল্প হিসেবে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা ভেবেছিল আইসিসি। তবে সেই প্রস্তাবে আগ্রহী নয় ভারত। যা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ।

বৃহস্পতিবার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন নিয়ে জয় শাহ বলেন, ‘বিসিসিআইয়ের কাছে তারা প্রস্তাব দিয়েছিল যদি ভারত বিশ্বকাপের আয়োজন করতে পারে। তবে আমি সরাসরি না করে দিয়েছি। কেননা, আমাদের এখানে তখনো বর্ষা মৌসুমে থাকতে পারে। তাছাড়া পরের বছর আমরা নারী ওয়ানডে বিশ্বকাপের আয়োজক। কাজেই আমি এই মনোভাব প্রকাশ করতে চাই না যে, আমরা পরপর দুটো বিশ্বকাপের আয়োজক হতে চাই।’

আগামী সেপ্টেম্বরে দুটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ভারত সফর করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেই সিরিজ নিয়েও কথা বলেছেন জয় শাহ। সিরিজটিকে গুরুত্বপূর্ণ বলে এ ব্যাপারে বাংলাদেশের সঙ্গে কথা বলার বিষয়টিও জানিয়েছে বিসিসিআই সেক্রেটারি।

জয় শাহ বলেন, ‘বাংলাদেশ আগামী সেপ্টেম্বরে ভারত সফরে আসবে। বাংলাদেশের কারো সঙ্গে বিষয়টি নিয়ে কথা হয়নি। সেখানে নতুন সরকার এসেছে। তারা হয়তো আমাদের সঙ্গে যোগাযোগ করবে, না হলে আমরা যোগাযোগ করব। বাংলাদেশ সিরিজ আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।’

চলতি বছর বাংলাদেশের মাটিতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা থাকলেও সেটি কার্যত এখন শঙ্কার মুখে। কেননা, ভারত বিশ্বকাপ আয়োজন না করতে চাইলেও বিকল্প হিসেবে শ্রীলংকা ও সংযুক্ত আরব আমিরাতকেও ভেবে রেখেছে আইসিসি। তবে সেটি হতে দিতে চায় না বাংলাদেশ। অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ এ ব্যাপারটি গুরুত্বসহকারে দেখে সব সংকট দূর করে বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।