Image description

নিজস্ব প্রতিবেদক 
আরটিএনএন: কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে ঘটা সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ কর্মসূচি নিয়ে মাঠে না থাকার অভিযোগে ভেঙে দেওয়া হয়েছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্গত ২৬টি ইউনিট কমিটি। বৃহস্পতিবার রাতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ঢাকা-১৩ সংসদীয় আসনের অন্তর্গত ৮টি ওয়ার্ডের ১২৬ ইউনিট কমিটির মধ্যে ২৬টি কমিটি ভেঙ্গে দেওয়া হয়েছে। 

জানা গেছে, বৃহস্পতিবার বিকাল থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত দীর্ঘ সময় মোহাম্মদুপরের সূচনা কমিউনিটি সেন্টারে মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্গত ঢাকা-১৩ আসনের তিন থানা ও ওয়ার্ড নেতাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, স্থানীয় কাউন্সিলর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, সভায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্গত মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলা নগর থানার ২৭টি ইউনিটের দায়িত্বপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদকরা আন্দোলন মোকাবিলায় সরাসরি অংশ নেননি বলে অভিযোগ ওঠে। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে এসব ইউনিটের কমিটি ভেঙে ফেলা হয়েছে।