Image description

নিউজ ডেস্ক 
আরটিএনএন: বঙ্গোপসাগরে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল। এই বঙ্গোপসাগরের এক তীরেই চেন্নাই শহরে। সেখানে আজ রাতে আইপিএলের ফাইনালে নামার কথা সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্সের।
  
বঙ্গোপসাগরে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল। এই বঙ্গোপসাগরের এক তীরেই চেন্নাই শহরে। সেখানে আজ রাতে আইপিএলের ফাইনালে নামার কথা সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্সের। যদিও রেমালের প্রভাব চেন্নাইতে বৃষ্টির শঙ্কা ক্ষীণ।

শনিবার দিনের বেলা চেন্নাইতে ঘন্টাখানেক বৃষ্টি হয়েছে। তাতে কলকাতার অনুশীলন সেশন কিছুটা ব্যাহত হয়। তবে রোববার দিনের বেলা বৃষ্টি নেই চেন্নাইতে। আবহাওয়া পূর্বাভাস বলছে দিনের বাকি সময়েও বৃষ্টির সম্ভাবনা স্রেফ ৪ শতাংশ।

হুট করে আবহাওয়া পরিস্থিতি যদি খারাপ হয়ে বৃষ্টি নামে তাতেও চিন্তার কিছু নেই। ফাইনাল শেষ করতে সোমবার রিজার্ভ ডে রাখা হয়েছে। যদি ম্যাচ অফিসিয়ালরা রোববার কোনভাবে খেলা সম্পন্ন করতে না পারেন তবেই রিজার্ভ ডেতে যাবে ম্যাচ। যদি নুণ্যতম ৫ ওভার করে খেলা আয়োজনের অবস্থা না থাকে তবেই ম্যাচ যাবে রিজার্ভ ডেতে।

আইপিএলের গত আসরের ফাইনালেও গড়িয়েছিল রিজার্ভ ডেতে। আহমেদাবাদে গুজরাট টাইটান্সের বিপক্ষে ১৫ ওভারে ১৭১ রানের লক্ষ্য পেয়েছিল চেন্নাই সুপার কিংস। যা টপকে জিতে তারা চ্যাম্পিয়ন হয়।

ফাইনালে উইকেট কেমন হবে তাও নিয়েও চলছে জল্পনা। সাধারণত চেন্নাইর উইকেট হয় মন্থর ঘরানার। সেখানে মুখ্য ভূমিকা রাখতে পারেন স্পিনাররা। পেস বোলার যাদের স্লোয়ার বেশি কার্যকর, তারাও প্রভাবক হবেন।

কন্ডিশনের দিক থেকে দুই দলেরই আছে তেমন অস্ত্র। সুনিল নারাইন, বরুন চক্রবর্তীরা আছেন কলকাতায়। দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালসকে হারিয়ে ফাইনালে উঠতে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ভূমিকা রাখেন তাদের দুই স্পিনার শাহবাজ আহমেদ ও অভিষেক শর্মা। এবার ব্যাটিং দিয়ে ঝলক দেখানো অভিষেক বাঁহাতি স্পিনেও যে কম যান না তা দেখিয়েছেন। মন্থর উইকেটে কার্যকর হতে পারেন ভূবনেশ্বর কুমার, থাঙ্গারাসু নটরাজনরা।