Image description

ঢাবি প্রতিনিধি
আরটিএনএন: শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা নিয়ে আদালতের সিদ্ধান্তই চূড়ান্ত। আজ সোমবার (৮ জুলাই) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক শেষে তিনি একথা বলেন।

কোটা সংস্কার আন্দোলনে থাকা শাহবাগে থাকা শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীর এই বক্তব্য প্রত্যাখ্যান করেছেন। রাত ৮টার দিকে শাহবাগ থেকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়করা এই ঘোষণা দেন।

এসময় সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, জনগণ ও নির্বাহী বিভাগের মাঝে হাইকোর্টকে এনে আমাদেরকে হাইকোর্ট দেখানো হচ্ছে। আপনারা আমাদের ধৈর্যের পরীক্ষা নিয়েন না। যারা টেবিল ছেড়ে রাজপথে নেমে এসেছে তারা দাবি আদায় না করে ফিরবে না।

শিক্ষামন্ত্রীর বক্তব্যের ইঙ্গিত করে তিনি আরও বলেন, আপনাদের এ ধরনের বক্তব্য আমাদেরকে আশাহত করে। আমরা টেবিলে থাকতে চাই, কিন্তু আমাদেরকে আপনারা আমাদেরকে টেবিলে থাকতে দিচ্ছেন না। আমরা থাকবো রাস্তায়, আর আপনারা থাকবেন এসি রুমে তা হবে না।

সারজিস আলম আরও বলেন, স্মার্ট বাংলাদেশ ও সোনার বাংলাদেশ দেখতে চাইলে সেটি কোটাধারীদের দিয়ে সম্ভব নয়। দেশকে মেধাবীদের হাতে ছেড়ে দিতে হবে। আজকে পুরো ঢাকা শহর ব্লকেড হয়ে গিয়েছে। প্রায় ৪০টি জেলায় যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছে। আগামী দুইদিনের মধ্যে ৬৪ জেলা ব্লকেড কীভাবে করতে হয় তা ছাত্র সমাজ জানে। আমরা ৩ দিনের আল্টিমেটাম দিতে চাই, আমাদের যে পরিপত্রটি ছিলো তা বাতিলের জন্য যা ব্যবস্থা নেওয়ার আপনারা নিন। এরপর আমাদের এক দফা দাবি আপনারা মেনে নিন। নয়তো ছাত্র সমাজের যা করার সেটা তারা দেখিয়ে দিবে।