Image description

নিউজ ডেস্ক

আরটিএনএন: ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনের অগ্রসৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে প্রতিবাদ সভা করেছে মানবাধিকার সংগঠন ফাইট ফর রাইটস ইন্টারন্যাশনাল (এফআরআই)।

গত ১ অক্টোবর ২০২৪ পূর্ব লন্ডনের একটি হল রুমে উক্ত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি রায়হান উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বুরহান উদ্দিন চৌধুরীর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট মহানগরীর সাবেক সেক্রেটারী সিরাজুল ইসলাম শাহিন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন আমার দেশ এর নির্বাহী সম্পাদক অলিউল্লাহ নোমান ও সিনিয়র সাংবাদিক আমিনুল ইসলাম ইসলাম মুকুল।

সভায় আরো বক্তব্য রাখেন এফআরআই এর সহসভাপতি আবুল মনসুর, সহ সেক্রেটারি আমিনুল ইসলাম সফর, সিরাজুম মুনির, স্ট্যান্ড ফর বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহিন আলম, এফআরআই এর সহ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ বদরুল ইসলাম, নির্বাহী সদস্য নিজামুদ্দিন, জামাল উদ্দিন আহমেদ, জুলফু আহমদ, আব্দুল হালিম, হাফেজ আব্দুছ ছালাম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সাহসী কলম সৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার করে অন্তর্বর্তী সরকার বিপ্লবী ছাত্র-জনতার হৃদয়ে আঘাত করেছে। সাংবাদিক মাহমুদুর রহমান ছিলেন ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনের আইকন, তিনিই প্রথম আওয়ামী ফ্যাসিবাদ ও স্বৈরাচার শেখ হাসিনার ব্যাপারে জাতিকে সতর্ক করেছিলেন। তার বিপ্লবী চেতনায় উদ্বুদ্ধ হয়ে বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতা ঐক্যবদ্ধভাবে স্বৈরাচার পতনের একদফায় মাঠে নেমেছিল। তাদের ওপর গণহত্যা চালানো আওয়ামীলীগ সরকারের দায়ের করা ভূয়া মামলায় মজলুম সাংবাদিক মাহমুদুর রহমানকে জেলে নেয়া হয়েছে।

অবিলম্বে মাহমুদুর রহমানসহ সকল সাংবাদিক ও ভিন্নমতের নেতাদের মিথ্যা মামলা প্রত্যাহার করে দ্রুত মুক্তি দিতে হবে। সেই সাথে ২০০৬ সালের ২৮ অক্টোবর লগি-বৈঠার তাণ্ডব, পিলখানা হত্যাকাণ্ড, শাপলা চত্বরে হেফাজতের সমাবেশে গণহত্যা, আল্লামা সাঈদীর ফাঁসির রায়ের পর জনতার মিছিলে পাখির মতো গুলি করে মানুষ খুন, গুম ও নির্যাতনের সাথে জড়িতদের শাস্তি নিশ্চিত করতে হবে।